পয়েন্ট হারিয়েও সন্তুষ্ট ম্যান সিটি কোচ

১৯ সেপ্টেম্বর ২০২৪

পয়েন্ট হারিয়েও সন্তুষ্ট ম্যান সিটি কোচ

আক্রমণাত্মক ফুটবল খেলে দারুণভাবে নতুন মৌসুমের শুরু করেছিল ম্যানচেস্টার সিটি। দুর্দান্ত ছন্দে থেকে চ্যাম্পিয়নস লিগে মাঠে নেমেছিল ইংলিশ চ্যাম্পিয়নরা। কিন্তু ইন্টার মিলানের কাছে প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে পেপ গুয়ার্দিওলার দল। জয় দিয়ে আসর শুরু করতে না পারলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট সিটি কোচ।

বুধবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ইন্টারের সঙ্গে গোলশূন্য ড্র করে ২০২৩ সালের চ্যাম্পিয়নরা। সেবার ইতালিয়ান ক্লাবটিকে হারিয়েই নিজেদের প্রথম চ্যাম্পিয়নস লিগ ঘরে তুলেছিল সিটি।

শ্বাসরুদ্ধকর ম্যাচে দুদলই বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। সিটির আক্রমণের সামনে প্রতিরোধ হয়ে দাঁড়ায় ইন্টারের দুর্দান্ত রক্ষণভাগ। অন্যদিকে পাল্টা আক্রমণে বেশ বিপজ্জনক থাকলেও ফিনিশিংয়ে দুর্বলতা ছিল সিমোনে ইনজাঘির দলের।

পুরো ম্যাচে ২২টি শটের পাঁচটি লক্ষ্যে রাখতে পারে সিটি। অন্যদিকে ইন্টারের নেওয়া ১৩টি শটের কেবল চারটি লক্ষ্য ছিল।

ম্যাচ শেষে দলের পারফরম্যান্স নিয়ে গুয়ার্দিওলা বলেন, “আমরা একটি কঠিন দলের মুখোমুখি হয়েছি। তবুও আমরা যেভাবে খেলেছি তাতে আমি খুশি। বিশেষ করে ইন্টারের রক্ষণভাগে যেভাবে খেলেছে। তারা বিষয়ে বেশ দক্ষ। তারা অসাধারণভাবে একে অপরকে সাহায্য করে। তাই আপনি বেশি সুযোগ তৈরি করতে পারবেন না।

এদিন ইউরোপের কোনো ক্লাবের হয়ে দ্রুততম ১০০ গোল করার রেকর্ড গড়ার কাছাকাছি ছিলেন আর্লিং হলান্দ। তবে ম্যাচে নিষ্প্রভ পারফরম্যান্সে এই কীর্তি গড়তে সিটির এই গোল মেশিনকে আরও অপেক্ষা করতে হবে। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচে গোল করা এই নরওয়েজিয়ান ফরোয়ার্ড প্রথমার্ধে গোলের কয়েকটি সুযোগ হাত ছাড়া করেন।

অন্যদিকে ইলকায় গুনদোয়ানও সিটির সমর্থকদের হতাশ করেন। ম্যাচের শেষ দিকে হেড থেকে দুটি গোলের সুযোগ নষ্ট করেন জার্মান এই মিডফিল্ডার।

চ্যাম্পিয়নস লিগের নতুন ফরম্যাট অনুযায়ী, প্রতিটি দল আটটি আলাদা প্রতিপক্ষের বিপক্ষে আটটি ম্যাচ খেলবে। ৩৬ দলের টুর্নামেন্টের লিগ পর্বের শীর্ষ আটটি দল সরাসরি শেষ ষোলোয় পা রাখবে। পরবর্তী ১৬টি দল একটি নকআউট রাউন্ডে অংশ নেবে।

শীর্ষ আটে থেকে পরের রাউন্ডে উঠতে বাকি সাত ম্যাচে মনোযোগ দিয়ে গুয়ার্দিওলা বলেন, “আমরা জয় চেয়েছিলাম। তবে পরের পর্বে যেতে আমাদের এখনও সাতটি ম্যাচ বাকি আছে। দেখা যাক কী হয়।

আগামী রোববার প্রিমিয়ার লিগে আর্সেনালের মুখোমুখি হবে গুয়ার্দিওলার দল। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সিটির চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে তালিকার দুই নম্বরে আছে আর্সেনাল।

মন্তব্য করুন: