হার মেনে নিলেন বার্সা কোচ

২০ সেপ্টেম্বর ২০২৪

হার মেনে নিলেন বার্সা কোচ

স্প্যানিশ লা লিগায় দুর্দান্ত শুরুর পর দারুণ আত্মবিশ্বাস নিয়ে চ্যাম্পিয়নস লিগে মাঠে নেমেছিল বার্সেলোনা। কিন্তু ম্যাচের শুরুতেই ডিফেন্ডার এরিক গার্সিয়ার লাল কার্ডে দশজনের দলে পরিণত হলে ম্যাচে সেভাবে আধিপত্য বিস্তার করতে পারেনি কাতালান ক্লাবটি। তবে ম্যাচে হারলেও দলের পারফরম্যান্স নিয়ে উদ্বিগ্ন নন কোচ হানসি ফ্লিক।

বৃহস্পতিবার রাতে ফরাসি ক্লাব মোনাকোর কাছে - গোলে হারে বার্সেলোনা। ম্যাচের ১১তম মিনিটে ডি বক্সের একটু বাইরে প্রতিপক্ষ ফুটবলারকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন গার্সিয়া। এর মিনিট পাঁচেক পরেই ঘরের মাঠে এগিয়ে যায় মোনাকো।

২৮তম মিনিটে বার্সেলোনাকে সমতায় ফেরান লামিনে ইয়ামাল। চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ এই ফরোয়ার্ডের এটি প্রথম গোল এটি। ১৭ বছর ৬৮ দিন বয়সে গোল করে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির দ্বিতীয় কনিষ্ঠ গোলদাতা তিনি। বার্সেলোনার হয়েই ১৭ বছর ৪০ দিন বয়সে গোল করে সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ডটি গড়েছিলেন আনসু ফাতি।

৭১তম মিনিটে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত তাতেই জয় পায় মোনাকো।

ফ্লিকের অধীনে টানা পাঁচ ম্যাচ জয়ের পর প্রথমবারের মতো হারের মুখ দেখলে বার্সেলোনা। তবে এর পরেও ম্যাচের ইতিবাচক দিকগুলো দেখে শিষ্যদের ভবিষ্যতের ম্যাচগুলোর দিকে মনোযোগ দেওয়ার আহ্বান জানান এই কোচ।

সংবাদ সম্মেলনে ফ্লিক বলেন, “গার্সিয়ার লাল কার্ডের পর খেলা পুরোপুরি পাল্টে যায়। তবে আমি ইতিবাচক দিকগুলো দেখতে পাচ্ছি। আমরা দল হিসেবে রক্ষণ সামলেছি এবং দল হিসেবে আক্রমণ করেছি। আমাদের সুযোগ ছিল, তবে তাদের জয় প্রাপ্য ছিল।

আমি দলকে বলেছি মাথা উঁচু রাখতে, কারণ তারা হতাশ। তবে আমাদের এখন রোববারের (লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে) ম্যাচের দিকে মনোযোগ দিতে হবে।

দলের প্রত্যেকে নিজেদের সর্বোচ্চটা দেওয়ায় সন্তুষ্ট বার্সেলোনা কোচ। তবে গার্সিয়ার লাল কার্ডকে হারের অজুহাত দিতে নারাজ তিনি।

আমাদের খেলোয়াড়রা ১০০ শতাংশেরও বেশি দিয়েছে। প্রতিটি খেলোয়াড় এই পরিস্থিতিতে তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। আমি এই দলের উপর সত্যিই গর্বিত। তবে আজকের হারকে মেনে নিতে হবে।

আজ আপনি ১১ মিনিটের মধ্যে লাল কার্ডের ঘটনা দেখেছেন, যা আমাদের ম্যাচ পরিকল্পনাকে বদলে দিয়েছে। আমাদের এটি মেনে নিতে হবে, এমন ঘটনা ঘটে।

মন্তব্য করুন: