ভালো খেলার চেয়ে রিয়ালের কাছে জয় গুরুত্বপূর্ণ

২১ সেপ্টেম্বর ২০২৪

ভালো খেলার চেয়ে রিয়ালের কাছে জয় গুরুত্বপূর্ণ

চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত আছে রিয়াল মাদ্রিদ। তবে তাদের খেলায় গত মৌসুমের মতো ছন্দ খুঁজে পাওয়া যাচ্ছে না। দলের ফুটবলের শৈলী নিয়েও হচ্ছে বেশ সমালোচনা। তবে এসবে কান দিচ্ছেন না কার্লো আনচেলত্তি। রিয়াল কোচের মতে, তার দলের কাছে ভালো খেলার চেয়ে জয়ী হওয়াটা বেশি গুরুত্বপূর্ণ।

স্প্যানিশ লা লিগা ও ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতাসহ এই মৌসুমে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে রিয়াল। এর মধ্যে জয় আনচেলত্তির দলের জয় পাঁচটিতে, ড্র দুটিতে।

তবে রিয়াল কোচের মূল লক্ষ্য হলো দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের চোট এবং ফর্মে না থাকা সত্ত্বেও জয়ের পথ খুঁজে পাওয়া। শনিবার ঘরের মাঠে লিগে এস্পানিওলের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, “রিয়াল মাদ্রিদের সমর্থকরা ভালো খেলার চেয়ে জয় পেতে বেশি পছন্দ করে।

আদর্শগতভাবে আপনি দুটোই চাইবেন, আকর্ষণীয় ফুটবল খেলে জয়ী হতে। তবে আমাদের প্রধান লক্ষ্য আমাদের খুবই চাহিদাসম্পন্ন সমর্থকদের সন্তুষ্ট করা। তাই আমরা জয়ের দিকে মনোনিবেশ করব। কারণ আমরা জানি আমাদের দল এখনও সেরা ফর্মে নেই।

মৌসুম যত সামনের দিকে এগুবে রিয়াল তত ভালো খেলতে শুরু করবে জানিয়ে এই ইতালিয়ান কোচ বলেন, “আমরা আমাদের সেরা অবস্থায় নেই এবং কঠিন সূচির শুরুতে এটা স্বাভাবিক। মৌসুম যত গুরুত্বপূর্ণ পর্যায়ে পৌঁছাবে, আমরা উন্নতি করব। এখন পর্যন্ত আমরা যেখানে আছি, আমরা ভালো করছি।

মঙ্গলবার স্টুটগার্টের বিপক্ষে ৩-১ গোলের জয় দিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে রিয়াল। এই ম্যাচ দিয়ে চোট কাটিয়ে দলে ফেরেন মিডফিল্ডার জুড বেলিংহাম ও অরেলিয়েঁ চুয়ামেনি।

তবে ডেভিড আলাবা, এদুয়ার্দো কামাভিঙ্গা, দানি সেবায়োস ও ব্রাহিম দিয়াসের পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আরও কয়েক সপ্তাহ লাগবে বলে জানান রিয়াল কোচ। এছাড়াও ভিনিসুস জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের ছন্দহীনতা নিয়েও খুব একটা উদ্বিগ্ন নন আনচেলত্তি।

(সমালোচনা) আমাকে বিরক্ত করে না কারণ আমি দেখছি সমর্থকরা আনন্দিত। আপনি আরও ভালো খেলতে পারেন। তবে সমর্থকরা আমাদের ‘রক অ্যান্ড রোল ফুটবলের সঙ্গে অভ্যস্ত। খুব বেশি পাসের প্রয়োজন নেই। আমরা চেষ্টা করি মাদ্রিদের সমর্থকদের খুশি করতে। আমাদের খেলা গতি ও তীব্রতার ওপর ভিত্তি করে... খুব বেশি সময় নষ্ট না প্রতিপক্ষের গোলের দিকে দ্রুত পৌঁছানো।

এগুলো আমাদের বৈশিষ্ট্য। আমাদের দলে বল নিয়ে অনেক শক্তিশালী ও দ্রুতগতির খেলোয়াড় রয়েছে। আমাদের সেটা কাজে লাগাতে হবে।

মন্তব্য করুন: