এমবাপ্পেকে ছাড়াই নেশন্স লিগের ফ্রান্স দল ঘোষণা

৩ অক্টোবর ২০২৪

এমবাপ্পেকে ছাড়াই নেশন্স লিগের ফ্রান্স দল ঘোষণা

কয়েকদিন আগেই চোটে পড়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। তবে দ্রুত অবস্থার উন্নতি হওয়ায় রিয়াল মাদ্রিদের হয়ে সবশেষ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মাঠে নেমেছিলেন এই তারকা ফরোয়ার্ড। তবে তাকে কোনো ঝুঁকি নিতে চাইছে না ফ্রান্স। দলের নিয়মিত অধিনায়ককে বিশ্রামে রেখে উয়েফা নেশন্স লিগের আগামী দুই ম্যাচে মাঠে নামছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বৃহস্পতিবার ইসরায়েল বেলজিয়ামের বিপক্ষে ম্যাচ দুটির জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেন কোচ দিদিয়ের দেশম। ১৫ মাস পর জাতীয় দলে জায়গা পেলেন ফরোয়ার্ড ক্রিস্তোফা এনকুনকু।

গত ২৪ সেপ্টেম্বর লা লিগায় আলাভেসের বিপক্ষে ম্যাচে বাঁ পায়ের ঊরুর পেশিতে চোট পান এমবাপ্পে। সে সময় ধারণা করা হয়েছিল, অন্তত সপ্তাহের জন্য তিনি মাঠের বাইরে থাকবেন। কিন্তু দ্রুত সুস্থ হয়ে ওঠায় বুধবার রাতে ফরাসি ক্লাব লিলের বিপক্ষে বদলি হিসেবে মাঠে নামেন তিনি। ম্যাচের শেষ ৩৫ মিনিট খেলেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

এমবাপ্পের না থাকার বিষয়ে সংবাদ সম্মেলনে দেশম বলেন, “তার সমস্যা আছে যেটা গুরুতর নয়। আমি এখানে কোনো ঝুঁকি নিতে চাই না। সে কারণে কিলিয়ান এই দলে নেই।

সম্প্রতি হুট করেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিয়েছেন অঁতোয়ান গ্রিজমান। ফলে প্রায় ১১ বছর পর এমবাপ্পে বা গ্রিজমানের যে কোনো একজনকে ছাড়াই মাঠে নামছে ফ্রান্স। ২০১৩ সালের নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সবশেষ এই দুজনকে ছাড়া মাঠে নেমে ছিল দলটি।

বুদাপেস্টে আগামী ১০ অক্টোবর ইসরায়েলের মুখোমুখি হবে ফ্রান্স। ১৪ তারিখ ব্রাসেলসে বেলজিয়ামের মুখোমুখি হবে দেশমের দল।

নেশন্স লিগে লিগের দুই নম্বর গ্রুপে ম্যাচে পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ফ্রান্স। পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। পয়েন্ট নিয়ে তিনে বেলজিয়াম। এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি ইসরায়েল।

মন্তব্য করুন: