প্রত্যাবর্তনের ম্যাচে টানা দুটো পাস খেলতে না পারায় ক্ষুব্ধ মেসি

১১ অক্টোবর ২০২৪

প্রত্যাবর্তনের ম্যাচে টানা দুটো পাস খেলতে না পারায় ক্ষুব্ধ মেসি

কোপা আমেরিকার শিরোপা জয়ের পর প্রথমবারের মতো আর্জেন্টিনার হয়ে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। কিন্তু ভেনেজুয়েলার বিরূপ আবহাওয়া ভেস্তে দিয়েছে তার মাঠে ফেরা। বৃষ্টির কারণে মাঠের বেশিরভাগ জায়গায় জমে ছিল পানি। মাঠের এমন পরিবেশের কারণে ক্ষুব্ধ আর্জেন্টাইন অধিনায়ক দাবি করেছেন, তার দল টানা দুটোর বেশি পাস খেলতে পারেনি। এছাড়াও মাঠের পরিবেশকে ‘কুৎসিত হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার মাতুরিনে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ শুরুর আগে কয়েক ঘণ্টার টানা বৃষ্টিতে মাঠে পানি জমে থাকার কারণে খেলা শুরু হতে দেরি হয়। ভেজা মাঠে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পর খেলা শুরু হলে তা ১-১ সমতায় শেষ হয়। ম্যাচ শেষে ড্রয়ের কারণ হিসেবে মাঠে পানি জমা থাকাকে দায়ী করেন মেসি। 

আর্জেন্টিনার টিভি চ্যানেল টিওয়াইসি স্পোর্টসকে ম্যাচ শেষে তিনি বলেন, “এটি খুবই কঠিন ছিল, যা ম্যাচটিকে খুবই কুৎসিত করে তোলে। আমরা টানা দুটো পাস দিতে পারছিলাম না। দ্বিতীয়ার্ধে ডান দিক দিয়ে একটু ভালো খেলেছি। কিন্তু এই রকম মাঠে খেলা প্রায় অসম্ভব।

আমরা ড্র করেছি কারণ এই মাঠ আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে দেয়নি। আমাদের অন্যভাবে খেলতে হয়েছে, যেটার প্রস্তুতি আমরা নেইনি। আমরা চেষ্টা করেছি, প্রতিপক্ষের ভুলগুলো কাজে লাগানোর চেষ্টা করেছি। তবে পাসিং খেলে আমরা বেশি ঝুঁকি নিতে চাইনি। প্রথমার্ধে কিছু পাসে পানি বল থামিয়ে দেয়, যা আমাদের জন্য সমস্যা তৈরি করেছিল।”

ম্যাচ শেষে মাঠের কঠোর সমালোচনা করে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, “এই ধরনের ম্যাচের জন্য মাঠের ন্যূনতম শর্তও পূরণ হয়নি। খেলা সম্ভব ছিল না। আমরা যা করতে পেরেছি করেছি। কিন্তু এই ধরনের বড় ম্যাচের জন্য মাঠের অবস্থা একেবারেই উপযুক্ত ছিল না।

৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট তালিকার শীর্ষে আছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আগামী বুধবার সকাল ৬টায় ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে খেলার জন্য মুখিয়ে আছেন জানিয়ে মেসি বলেন, “আমি আর্জেন্টিনায় খেলা মিস করি, তাই এখন আমি খুশি।

মন্তব্য করুন: