রোনালদোর গোলে পর্তুগালের জয়রথ চলছেই

১৩ অক্টোবর ২০২৪

রোনালদোর গোলে পর্তুগালের জয়রথ চলছেই

ক্লাব ফুটবলের পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলেও সময়টা দারুণ কাটছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। জাতীয় দলের হয়ে টানা তিন ম্যাচে গোলের দেখা পেয়েছেন এই মহাতারকা। আর এই তিন ম্যাচেই জয় পেয়েছে পর্তুগাল।

শনিবার পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে উয়েফা নেশন্স লিগের ম্যাচে স্বাগতিকদের ৩-১ গোলে হারায় পর্তুগাল। রোনালদো ছাড়াও দলের হয়ে গোল করেন বের্নার্দো সিলভা। আরেকটি গোল আত্মঘাতী।

এদিন দুই দলের দুই তারকা রোনালদো ও রবের্ট লেভানডফস্কির লড়াই দেখতে মুখিয়ে ছিল দর্শকরা। কিন্তু মাঠের পারফরম্যান্সে এগিয়ে ছিল রোনালদো ও তার দল। শুরুর কয়েকটি সুযোগ হাতছাড়া করার পর ২৬তম মিনিটে এগিয়ে যায় পর্তুগিজরা।

ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রুনো ফের্নান্দেসের হেড থেকে পাওয়া বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন ম্যানচেস্টার সিটির সিলভা। ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দলকে উল্লাসে ভাসান রোনালদো। রাফায়েল লেয়াওয়ের শট পোস্টে লেগে ফিরে এলে তা যায় পর্তুগিজ অধিনায়কের পায়ে। নিচু শটে তা লক্ষ্যভেদ করেন ৩৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা রোনালদোর গোল এখন ১৩৩টি। আর ক্লাব ও জাতীয় দল মিলিয়ে পেশাদার ফুটবলে সংখ্যাটা ৯০৬টি। চলতি বছর ক্লাব ও দেশের হয়ে মোট ৩৩টি গোল করলেন পাঁচবারের ব্যালন ডিঅরজয়ী এই তারকা।

বিরতির পর আরেকটি গোলের সুযোগ পেলেও ফাঁকা ডি-বক্সের ভেতর তা ফের্নান্দেসের দিকে বাড়িয়ে দেন রোনালদো। কিন্তু বল জালে জড়াতে ব্যর্থ হন ফের্নান্দেস।

৭৮তম মিনিটে এক গোল শোধ দেয় পোল্যান্ড। এর মিনিট দশেক পর নিজেদের জালেই বল পাঠান এক পোলিশ ডিফেন্ডার।

গ্রুপের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারায় ক্রোয়েশিয়া।

লিগের এক নম্বর গ্রুপে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পর্তুগাল। ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ক্রোয়েশিয়া। ৩ ম্যাচে ১ জয়ে তিন নম্বরে আছে পোল্যান্ড। এখনও কোনো পয়েন্ট না পাওয়া স্কটল্যান্ড আছে তালিকার তলানিতে।

মন্তব্য করুন: