ইতালি দলে মালদিনি পরিবারের তৃতীয় প্রজন্ম

১৫ অক্টোবর ২০২৪

ইতালি দলে মালদিনি পরিবারের তৃতীয় প্রজন্ম

ইসরায়েলের বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচ দিয়ে ইতালি জাতীয় দলে অভিষেক হয়েছে দেশটির কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনির ছেলে দানিয়েল মালদিনি। আর এরই সঙ্গে ইতালির ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো একই পরিবারের তিন প্রজন্মের ফুটবলার জাতীয় দলের হয়ে খেলার কীর্তি গড়েছেন।

সোমবার ঘরের মাঠে ইসরায়েলকে - গোলে হারায় ইতালি। ম্যাচের ৭৪তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন দানিয়েল মালদিনি। সময় গ্যালারিতে উপস্থিত ছিলেন বাবা পাওলো মালদিনি।

এসি মিলানের সাবেক ডিফেন্ডার পাওলো মালদিনির জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক হয়েছিল ৩৬ বছর আগে। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে খেলেন ১২৬টি ম্যাচ। তার বাবা সিজার মালদিনি ইতালির হয়ে অভিষেক হয় ১৯৬০ সালে। জাতীয় দলের হয়ে এই ডিফেন্ডার সবশেষ ম্যাচ খেলেন ৬১ বছর আগে।

বাবা-দাদা ডিফেন্ডার হলেও দানিয়েল খেলেন আক্রমণ ভাগে। ইতালির হয়ে অভিষেকের পর ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড বলেন, “আমি খুশি যে আমার বাবা-মা এখানে এসেছেন। বাড়িতে ফিরে আমরা কথা বলব। এটা আমার জন্য খুবই ইতিবাচক বেশ আবেগের মুহূর্ত ছিল। আমি খুব খুশি যে ম্যাচটি ভালো হয়েছে। এখানে অনেক মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে। তবে আমি যতটুকু পারি দলে অবদান রাখতে চাই।"

লিগের দুই নম্বর গ্রুপে ম্যাচে জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইতালি। আগামী মাসে বেলজিয়ামের মাঠে এবং ফ্রান্সের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে তারা।

মন্তব্য করুন: