মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে উড়িয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

১৬ অক্টোবর ২০২৪

মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে উড়িয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

চোট কাটিয়ে আর্জেন্টিনার হয়ে মাঠে নামার এক ম্যাচ পরেই স্বমহিমায় জলে উঠলেন লিওনেল মেসি। অসাধারণ এক হ্যাটট্রিকের পাশাপাশি আর্জেন্টাইন অধিনায়ক সতীর্থদেরকে দিয়ে করিয়েছেন আরও দুই গোল। আর এতেই টানা দুই ম্যাচের হতাশাকে পেছনে ফেলে দুর্দান্ত প্রতাপের সঙ্গে জয়ে ফিরেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

বুয়েন্স আইরেসে বাংলাদেশ সময় বুধবার সকালে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে বলিভিয়াকে - গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।

কলম্বিয়ার কাছে হারের পর গত ম্যাচে ভেনেজুয়েলার মাঠে ড্র করেছিল আর্জেন্টিনা। জয়ে ফিরতে মরিয়া দলটি এদিন নিজেদের গুছিয়ে নিতে কিছুটা সময় নেয়। ১৯তম মিনিটে লাউতারো মার্তিনেসের বাড়ানো বলে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে দেন মেসি।

বিরতির আগে মেসি-মার্তিনেসের নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করে কোপা আমেরিকার শিরোপাজয়ীরা। তবে এবার গোলে সহায়তা করেন মেসি। আর বিনা বাধায় বক্সে ঢুকে ৪৩তম মিনিটে লক্ষ্য ভেদ করেন মার্তিনেস।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও প্রতিপক্ষের রক্ষণে আঘাত হানে আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে মেসির উঁচু করে বাড়ানো বল নিয়ে তা বলভিয়ার জালে জড়ান হুলিয়ান আলভারেস।

আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিরতির পর গোল পেতে অপেক্ষা করতে হয় ৬৯ মিনিট পর্যন্ত। স্কোরশিটে নাম তোলেন মিনিট চারেক আগে বদলি হিসেবে মাঠে নামা থিয়াগো আলমাদা।

আর্জেন্টিনার জয় প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় বাকি সময়টা ছিল কেবল মেসিময়। ৮৪তম মিনিটে ডান পায়ের শটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। এর দুই মিনিট পর নিকো পাসের বাড়ানো বল ধরে বাঁ পায়ের শটে জাতীয় দলের হয়ে দশম হ্যাটট্রিক পূর্ণ করেন আটবারের ব্যালন ডিঅরজয়ী এই মহাতারকা।

১০ ম্যাচে জয়ে ২২ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের শীর্ষস্থান শক্ত করল আর্জেন্টিনা। পয়েন্ট কম নিয়ে দুইয়ে কলম্বিয়া। ১৬ পয়েন্ট নিয়ে তালিকার চারে আছে ব্রাজিল।

মন্তব্য করুন: