পেরুর জালে ব্রাজিলের ১ হালি গোল

১৬ অক্টোবর ২০২৪

পেরুর জালে ব্রাজিলের ১ হালি গোল

দুই অর্ধে দুটি পেনাল্টি থেকে গোল করলেন রাফিনিয়া। এরপর পেরুর জালে আরও দুইবার বল জড়াল ব্রাজিল। আক্রমণাত্মক ফুটবলে বাজে সময়কে পেছনে ফেলে বিশ্বকাপ বাছইপর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাসিলিয়ায় বাংলাদেশ সময় বুধবার সকালে পেরুকে ৪-০ গোলে হারায় ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে সবশেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় পেল দরিভাল জুনিয়রের শিষ্যরা।

ঘরের মাঠে শুরুর থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা ব্রাজিলকে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৩৯ মিনিট পর্যন্ত। স্বাগতিকদের আক্রমণ ঠেকাতে গিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে সেলেসাওরা। প্রথমে সেই ডাকে সাড়া না দিলেও পরে ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন দারুণ ছন্দে থাকা রাফিনিয়া।

মিনিট চারেক পর ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ পেলেও দুর্বল শটে তা হাতছাড়া করেন রদ্রিগো। দ্বিতীয়ার্ধের শুরুতে এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের বাঁকানো শট কোনো মতে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

৫৪তম মিনিটে আরেকটি পেনাল্টি পায় ব্রাজিল। এবারও দলকে এগিয়ে দিতে ভুল করেননি রাফিনিয়া। জাতীয় দলের জার্সি গায়ে বার্সেলোনার এই ফরোয়ার্ডের এটি নবম গোল।

দুই গোলে এগিয়ে যাওয়ার পর আক্রমণে আরও ধার বাড়ায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৬৯তম মিনিটে এক সঙ্গে বদলি হিসেবে আন্দ্রিয়াস পেরেইরা ও লুইস এইহিককে মাঠে নামান দরিভাল।

দুই মিনিট পরেই এই জুটির নৈপুণ্যে গোল পায় ব্রাজিল। এইহিকের ক্রস থেকে লাফিয়ে দারুণ এক শটে বল জালে জড়ান পেরেইরা। ৭৪তম মিনিটে দলের হয়ে চতুর্থ গোলটি করেন এইহিক। চিলির বিপক্ষে সবশেষ ম্যাচেও ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোলে জয় নিশ্চিত হয় ব্রাজিলের।

১০ ম্যাচে ৫ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার চারেই থাকল ব্রাজিল। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। দিনের আরেক ম্যাচে লিওনেল মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে ৬-০ গোলে বিধ্বস্ত করে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

মন্তব্য করুন: