গোল পাননি রোনালদো, জেতেনি পর্তুগালও

১৬ অক্টোবর ২০২৪

গোল পাননি রোনালদো, জেতেনি পর্তুগালও

টানা তিন ম্যাচে জাতীয় দলের হয়ে গোল করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জয়ও পেয়েছিল দল। কিন্তু স্কটল্যান্ডের বিপক্ষে গোলের দেখা পাননি দলের সবচেয়ে বড় তারকা। আর এতেই প্রথমবারের মতো এবারের উয়েফা নেশন্স লিগে পয়েন্ট খুইয়েছেন পর্তুগাল।

মঙ্গলবার গ্লাসগোতে ‘এ লিগের এক নম্বরের গ্রুপের পয়েন্ট তালিকার তলানিতে থাকা স্কটল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করেছে রোনালদোর দল।

গত মাসে দুদলের প্রথম দেখায় স্কটিশদের ২-১ গোলে হারিয়েছিল পর্তুগাল। সেদিন শুরুতে পিছিয়ে পরার পর শেষ দিকে দলের হয়ে জয়সূচক গোলটি করেছিলেন রোনালদো। তবে এদিন বেশ কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন ১৩৩ আন্তর্জাতিক গোল করা এই তারকা।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম তিন ম্যাচের সবকটিতে জয় পেয়েছিল পর্তুগিজরা। অন্যদিকে সবকটিতে হারের মুখ দেখে স্কটল্যান্ড। তবে বিপরীত অবস্থানে থাকা দুদল ম্যাচের শুরুটা করে আক্রমণ-পাল্টা আক্রমণ দিয়ে। তবে কাজে লাগাতে পারেনি কেউই।

বল দখলে আধিপত্য বিস্তার করলেও ফিনিশিংয়ের অভাবে গোলের দেখা পায়নি পর্তুগাল। শুরুর দিকে রোনালদোর একটি শট আটকে দেন গোলরক্ষক। বিরতির আগে ডি-বক্সের মুখে পাওয়া বল উড়িয়ে মারেন পর্তুগিজ অধিনায়ক। শেষ দিকে আরেকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন পাঁচবারের ব্যালন ডিঅরজয়ী এই তারকা।

গ্রুপের আরেক ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে ক্রোয়েশিয়া।

হোঁচট খেলেও ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থাকা প্রথম আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল কোয়ার্টার-ফাইনালের কাছাকাছি পৌঁছে গেছে। ৭ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে ক্রোয়েশিয়া। তাদের চেয়ে তিন পয়েন্ট কম নিয়ে পরের অবস্থানে পোল্যান্ড। আর তলানিতে থাকা স্কটল্যান্ডের পয়েন্ট ১।

মন্তব্য করুন: