মেসির হ্যাটট্রিকে মেজর লিগে মায়ামির রেকর্ড

২০ অক্টোবর ২০২৪

মেসির হ্যাটট্রিকে মেজর লিগে মায়ামির রেকর্ড

আন্তর্জাতিক বিরতির পর ইন্টার মায়ামির হয়ে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। বদলি হিসেবে নেমেই দারুণ এক হ্যাটট্রিক করে প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে দলকে জেতালেন ম্যাচ। আর এতেই মেজর লিগ সকারের (এমএলএস) ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়েছে মায়ামি।

বাংলাদেশ সময় রোববার ভোরে নিউ ইংল্যান্ড রেভুলেশনকে ৬-২ গোলে বিধ্বস্ত করে মেসির দল। এরই সঙ্গে প্রথমবারের মতো ফিফা ক্লাব বিশ্বকাপে খেলার সুখবর পায় মায়ামি। মেসির হ্যাটট্রিকের পাশাপাশি দুটো করে গোল ও অ্যাসিস্ট করেন লুইস সুয়ারেস।

এতদিন এমএলএসের এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ডটি ছিল নিউ ইংল্যান্ড রেভুলেশনের। ২০২১ সালে তারা ৭১ পয়েন্ট পেয়েছিল। এবার চলতি মৌসুমে ২২ জয় ও ৮ ড্রয়ে ৭৪ পয়েন্ট নিয়ে সেই রেকর্ড ভেঙে দিয়েছে মায়ামি।

এদিন ম্যাচের ৩৯তম মিনিট পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে ছিল মায়ামি। তবে বিরতির আগে চার মিনিটের মধ্যে জোড়া গোল করে দলকে সমতায় ফেরান সুয়ারেস। চলতি আসরে ২০ গোল করলে উরুগুয়ের এই অভিজ্ঞ ফরোয়ার্ড।

ম্যাচের ৫৮তম মিনিটে মাঠে নামেন মেসি। এরপর ৭৮তম মিনিটে সুয়ারেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে করেন নিজের প্রথম গোল। মিনিট তিনেক পর বার্সেলোনার আরেক সাবেক সতীর্থ জর্দি আলবার পাস থেকে করেন দ্বিতীয় গোল।

৮৯তম মিনিটে আবারও সুয়ারেসের কাছ থেকে বল পেয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন আটবারের ব্যালন ডিঅরজয়ী এই মহাতারকা। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে পাঁচ দিনের মধ্যে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক।

চোটের কারণে মৌসুমের অনেকটা সময় বাইরে কাটানো ১৯ ম্যাচ খেলা মেসির গোল এখন ২০টি। এছাড়াও ১৬ গোলে অবদানও রেখেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।।

আগামী বছর ১৫ জুন থেকে ১৩ জুলাই যুক্তরাষ্ট্রে বসবে নতুন ফরম্যাটের ক্লাব বিশ্বকাপ। বিভিন্ন মহাদেশের মোট ৩২ ক্লাব অংশ নেবে এই টুর্নামেন্ট। ঘরের মাঠে এই আসরের উদ্বোধনী ম্যাচে খেলবে মায়ামি।

মন্তব্য করুন: