লেভানডফস্কির জোড়া গোলে বার্সার বড় জয়

২১ অক্টোবর ২০২৪

লেভানডফস্কির জোড়া গোলে বার্সার বড় জয়

রবের্ট লেভানডফস্কির জোড়া গোলে স্প্যানিশ লা লিগায় সেভিয়াকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। আন্তর্জাতিক বিরতির পর নিজেদের প্রথম ম্যাচে ৫-১ গোলের জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়েছে হানসি ফ্লিকের দল।

রোববার ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ২৪তম মিনিটে পেনাল্টি থেকে এর শুরুটা করেন লেভানডফস্কি। মিনিট চারেক পর পাল্টা আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করেন পেদ্রি।

৩৯তম মিনিটে বক্সের বাইরে থেকে রাফিনিয়ার শট থেকে বল জালে জড়িয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন লেভানডফস্কি। এরই সঙ্গে ৩৬৬ গোল নিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ গোলদাতাদের তালিকার তিন নম্বরে উঠে যান এই পোলিশ স্ট্রাইকার। পেছনে ফেলেন ৩৬৫ গোল করা জার্মান কিংবদন্তি জার্ড মুলারকে। এই তালিকার শীর্ষ দুইয়ে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো (৪৯৫) ও লিওনেল মেসি (৪৯৬)।

চলতি মৌসুমে লিগে ১০ ম্যাচে লেভানডফস্কির গোল এখন ১২টি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার হয়ে করেছেন ১৪টি গোল।

৭৬তম মিনিটে বদলি হিসেবে নেমে দলের হয়ে বাকি দুই গোল করেন পাবলো তোরে। ৮২ ও ৮৮তম মিনিটে জোড়া গোল করেন এই স্প্যানিশ মিডফিল্ডার। এর মাঝে এক গোল শোধ করে সেভিয়া।

এই ম্যাচ দিয়ে চোট কাটিয়ে প্রায় এক বছর পর মাঠে ফেরেন গাভি। গত বছরের নভেম্বরে ইউরোর বাছাইয়ে জর্জিয়ার বিপক্ষে ম্যাচে হাঁটুতে গুরুতর চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে গিয়েছিলেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

আগের রাতে সেল্তা ভিগোর বিপক্ষে কিলিয়ান এমবাপ্পে ও ভিনিসুস জুনিয়র লক্ষ্যভেদ করলে ২-১ গোলের জয়ে পয়েন্ট তালিকায় বার্সেলোনাকে ছুঁয়েছিল রিয়াল। এবার চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে আবারও ৩ পয়েন্টে এগিয়ে গেল বার্সেলোনা।

১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে কাতালান দলটি। সমান ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। আগামী শনিবার মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় লিগ ম্যাচে মাঠে নামবে দুদল।

মন্তব্য করুন: