এক বছর পর মাঠে ফিরে আবেগাপ্লুত নেইমার

২২ অক্টোবর ২০২৪

এক বছর পর মাঠে ফিরে আবেগাপ্লুত নেইমার

চোট কাটিয়ে দীর্ঘ এক বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে মাঠে ফিরেছেন নেইমার। এএফসি চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আল-হিলালের হয়ে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। ম্যাচ শেষে মাঠে ফিরতে পেরে আবেগাপ্লুত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

সোমবার সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল-আইনের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে - গোলের জয় পায় আল-হিলাল। ম্যাচের ৭৭তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন নেইমার।

মাঠে নেমেই পাল্টা আক্রমণে গোল করার কাছাকাছি এসেছিলেন এই তারকা ফরোয়ার্ড। তবে তার নেওয়া শট বাঁ দিকের পোস্টের কিছুটা বাহির দিয়ে চলে যায়।

গত বছর অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে হাঁটুর চোটে পড়ার পর থেকে আর মাঠে নামেননি ৩২ বছর বয়সী নেইমার। পরের মাসে এন্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টের (এসিএল) চোট থেকে সেরে উঠতে এই তারকা ফরোয়ার্ডের অস্ত্রোপচার করা হয়। খেলতে পারেননি জাতীয় দলের হয়ে কোপা আমেরিকাতেও।

দীর্ঘ প্রতিক্ষার পর মাঠে ফিরতে পেরে নেইমার বলেন, “আমার ভালো লাগছে। এটা বেশ কঠিন ছিল।আমি খুবই খুশি। আমি ফিরে এসেছি।

গত বছর ফরাসি ক্লাব পিএসজি থেকে প্রায় ৯০ মিলিয়ন ইউরোতে সৌদি আরবে পাড়ি জমান নেইমার। তবে চোটের কারণে আল-হিলালের হয়ে এই ম্যাচের আগ পর্যন্ত কেবল পাঁচটি ম্যাচে মাঠে নামেন তিনি। হাঁটুর চোটে লম্বা সময়ের জন্য ছিটকে যাওয়ার আগে তিনি পেশির সমস্যায়ও ভুগছিলেন।

নেইমারের মাঠে ফেরার দিনে তাকে শুভকামনা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে তার সাবেক ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের তরফ থেকে বলা হয়, “মাঠ থেকে ১২ মাসের বেশি সময় বাইরে থাকার পর সে যা ভালোবাসে তা করতে ফেরার জন্য তার অপরিমেয় আকাঙ্খা ছিল। নেইমার শুধু একজন তারকা নয়, শুধু একজন প্রতিভাধর নয়, নেইমার হলো ফুটবলের আনন্দের প্রতিশব্দ। তার ফেরা বিশ্বের কোটি ফুটবল সমর্থকের আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছে।

মন্তব্য করুন: