হাঁটুর চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ জোকোভিচের

হাঁটুর চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ জোকোভিচের

হাঁটুর চোটের কারণে ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেছেন নোভাক জোকোভিচ। সোমবার শেষ ষোলোর ম্যাচে এই চোট পেয়েছিলেন ছেলেদের টেনিসে রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্লামজয়ী এই কিংবদন্তি। ফলে কোয়ার্টার-ফাইনালের আগেই টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হয়েছেন আসরের বর্তমান চ্যাম্পিয়ন।

চতুর্থ রাউন্ডের ম্যাচে আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুন্দোলোকে হারানোর পথে হাঁটুতে চোট পান জোকোভিচ। এই ঘটনায় রোলাঁ গারোরপিচ্ছিলকোর্টকে দায়ী করেন এই শীর্ষ বাছাই তারকা। ম্যাচ শেষে টুর্নামেন্টে আর না খেলতে পারার শঙ্কার কথাও জানান তিনি।

মঙ্গলবার এমআরআই স্ক্যানের রিপোর্ট ডান হাঁটুর মিনিসকাসে চোট ধরা পড়লে নিজেকে সরিয়ে নেন জোকোভিচ। ফলে এককভাবে সর্বোচ্চ ২৫টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়ার অপেক্ষার প্রহর আরও লম্বা হলো এই সার্বিয়ান তারকার।

বুধবার সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে কাসপের রুডের মুখোমুখি হওয়ার কথা ছিল জোকোভিচের। গত বছর নরওয়ের এই খেলোয়াড়কে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় শিরোপা জেতেন তিনি। র্যাঙ্কিংয়ের শীর্ষ বাছাইয়ের সরে দাঁড়ানো নিয়ে এক বিবৃতিতে ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষের তরফ হতে বলা হয়, “ডান হাঁটুর মিনিসকাসে চোট পাওয়ায় (আজ এমআরআইয়ের পর নিশ্চিত হওয়া গেছে) নোভাক জোকোভিচ...রোলাঁ গারোর টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হয়েছেন।

ফলে ওয়াকওভার পেয়ে শেষ চারে চলে গেলেন রুড। এছাড়াও ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ানোয় ছেলেদের টেনিসে ্যাঙ্কিংয়ের শীর্ষে স্থানও হারাতে চলেছেন ৩৭ বছর বয়সী জোকোভিচ। তার জায়গা দখল করবেন এ বছর অস্ট্রেলিয়ান ওপেনজয়ী ইয়ানিক সিনার। ছেলেদের টেনিসে ইতালির প্রথম খেলোয়াড় হিসেবে ্যাঙ্কিংয়ের শীর্ষে উঠবেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়

মন্তব্য করুন: