অলিম্পিকে নাদালের কোর্টে নামা নিয়ে শঙ্কা

২৬ জুলাই ২০২৪

অলিম্পিকে নাদালের কোর্টে নামা নিয়ে শঙ্কা

প্যারিস অলিম্পিকে অংশ নিতে বেশ ভালোভাবেই প্রস্তুতি নিচ্ছিলেন রাফায়েল নাদাল। প্রথম রাউন্ডের বাধা টপকাতে পারলে সম্ভাবনা ছিল দ্বিতীয় রাউন্ডেই নোভাক জোকোভিচের মুখোমুখি হওয়ার। কিন্তু অনুশীলনের সময় ঊরুর চোটে পড়ায় দুইবারের স্বর্ণজয়ী এই কিংবদন্তি টেনিস তারকার কোর্টে নামা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার স্পেনের এক রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানান নাদালের কোচ কার্লোস ময়া। এবারের অলিম্পিকে একক ও দ্বৈত উভয় ইভেন্টের অংশ নেওয়ার কথা নাদালের। দ্বৈত ইভেন্টে তিনি জুটি বাঁধবেন বর্তমান উইম্বলডন ও ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন কার্লোস আলকারাসের সঙ্গে

এবারের অলিম্পিকের টেনিস ইভেন্ট বসবে রোঁলা গাঁরোয়। মাটির এই কোর্টেই অনুষ্ঠিত হয় ফ্রেঞ্চ ওপেন। ২২টি গ্র্যান্ড স্ল্যামের ১৪টিই এখানে জিতেছেন নাদাল। ২০০৮ বেইজিং অলিম্পিকে একক ইভেন্টে প্রথম স্বর্ণপদক জেতেন তিনি। এরপর ২০১৪ রিও অলিম্পিকে মার্ক লোপেসের সঙ্গে জেতেন দ্বৈতের স্বর্ণপদক।

নাদালের অবস্থা জানাতে গিয়ে ময়া বলেন, “বুধবার সকালে সে অস্বস্তি অনুভব করেছে। বিকেল নাগাদ তা খারাপের দিকে গেছে। ব্যাপারটা আরও খারাপ হওয়ার আগেই সে থামার সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার কোনো অনুশীলন করেননি নাদাল। আর কোচের কাছে এটিই বেশি দায়িত্বপূর্ণ কাজ ছিল।

এখন জোরাজুরির প্রয়োজন নেই। দেখা যাক সে কতটা সেরে ওঠে। আগামীকাল (শুক্রবার) এবং শনিবার সে কেমন অবস্থায় থাকে, সেটা আমরা দেখব।

আগামী রোববার প্যারিস অলিম্পিকে একক ইভেন্টে প্রথম রাউন্ডে হাঙ্গেরির মারতন ফুচোভিসের মুখোমুখি হওয়ার কথা ৩৮ বছর বয়সী নাদালের। প্রথম রাউন্ডে জিততে পারলে পরের রাউন্ডে তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হবেন সার্বিয়ান কিংবদন্তি জোকোভিচ। অবশ্য এর আগেই শনিবার আলকারাসের সঙ্গে নিয়ে দ্বৈত ইভেন্টের কোর্টে নামার কথা এই নাদালের।

তবে নাদাল অলিম্পিকে খেলতে পারবেন কি না, সে বিষয়ে কোনো নিশ্চয়তা দিতে পারেননি ময়া।

তার খেলা না খেলা নিয়ে আমি কোনো কিছুর নিশ্চয়তা দিতে পারব না। এই মুহূর্তে তার বিশ্রাম প্রয়োজন, চিকিৎসা নিতে হবে। সে অবশ্যই অলিম্পিকে খেলতে মুখিয়ে আছে।

মন্তব্য করুন: