ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই আলকারাসের বিদায়

৩০ আগস্ট ২০২৪

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই আলকারাসের বিদায়

টুর্নামেন্টের তৃতীয় বাছাই হিসেবে ইউএস ওপেনে এসেছিলেন কার্লোস আলকারাস। ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন জয়ের পর বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে শুরু করেছিলেন ইউএস ওপেনের আসর। তবে পঁচা শামুকেই যেন পা কাটল স্প্যানিশ এই তারকার। দ্বিতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের অখ্যাত বোটিক ফন ডে জনসহুপের কাছে সরাসরি সেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার গ্র্যান্ড স্ল্যামে টানা ১৫ জয়ের ধারা বজায় রাখার লক্ষ্যে কোর্টে নামেন আলকারাস। কিন্তু বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৭৪ নম্বরে থাকা ফন ডে জনসহুপের কাছে ৬-১, ৭-৫, ৬-৪ গেমে হারেন ২০২২ ইউএস ওপেনজয়ী এই তারকা।

এই জয়ে ২৮ বছর পর প্রথম ডাচ খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ড স্ল্যামের আসরে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তিনে থাকা কোনো খেলোয়াড়কে হারালেন ফন ডে জনসহুপ।

এর আগে ২০২২ ইউএস ওপেনের পর থেকে কোনো গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার-ফাইনালের আগে বাদ পড়েননি আলকারাস। অনাকাঙ্ক্ষিত এই বিদায়ে ২১ বছর বয়সী এই তারকা কাঠগড়ায় তুলেছেন নিজেকেই।

"আজকের ম্যাচটি ছিল আমার নিজের সঙ্গে লড়াই। টেনিসে আপনি এমন একজনের বিরুদ্ধে খেলছেন, যার একই লক্ষ্য থাকে। আজ আমি প্রতিপক্ষের সঙ্গে এবং নিজের সাথেও লড়ছিলাম।"

অন্যদিকে দ্বিতীয় রাউন্ডের বাধা পেরুতে তেমন সমস্যায় পড়েননি শীর্ষ বাছাই ইয়াননিক সিনার। যুক্তরাষ্ট্রের অ্যালেক্স মাইকেলসনকে ৯৯ মিনিটের মধ্যে ৬-৪, ৬-০, ৬-২ গেমে হারিয়ে পরের রাউন্ডে ওঠেন। অস্ট্রেলিয়ান ওপেনজয়ী এই তারকার এটি ছিল চলতি বছর এটিপি ট্যুরে ৩০তম হার্ডকোর্ট জয়।

মন্তব্য করুন:

Add