ইউএস ওপেন থেকে বিদায়ে অলিম্পিকের ক্লান্তিকে দায়ী করলেন জোকোভিচ

৩১ আগস্ট ২০২৪

ইউএস ওপেন থেকে বিদায়ে অলিম্পিকের ক্লান্তিকে দায়ী করলেন জোকোভিচ

এককভাবে সবচেয়ে বেশি ২৫টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে ইউএস ওপেনে এসেছিলেন নোভাক জোকোভিচ। মাসের শুরুতে প্যারিস অলিম্পিক গেমসে ক্যারিয়ারে প্রথমবারের মতো সোনা জিতে দারুণ ছন্দেও ছিলেন। কিন্তু নক্ষত্র পতনের এবারের আসরে তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ।

শনিবার নিউ ইয়র্কে ছেলেদের এককের দ্বিতীয় বাছাই জোকোভিচ ৩-১ সেটে হেরেছেন অ্যালেক্সি পপিরিনের কাছে। র‌্যাঙ্কিংয়ের ২৮ নম্বরে থাকা অস্ট্রেলিয়ার এই টেনিস তারকার কাছে ৬-৪, ৬-৪, ২-৬, ৬-৪ গেমে পরাজিত হন জোকোভিচ।

২০১৭ সালের পর প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের শিরোপা ছাড়াই বছর শেষ করতে হলো ৩৭ বছর বয়সী এই তারকাকে। দীর্ঘায়িত হলো মার্গারেট কোর্টকে পেছনে ফেলে নারী–পুরুষ মিলিয়ে এককভাবে সর্বোচ্চ ২৫ গ্র্যান্ড স্লামের মালিক হওয়ার সুযোগও। একই সঙ্গে ২০০৬ সালের পর প্রথমবারের মতো তৃতীয় রাউন্ডেই ইউএস ওপেন থেকে বিদায় নিলেন জোকোভিচ।

গত ৪ আগস্ট অলিম্পিকে ছেলেদের এককের ফাইনালে কার্লোস আলকারাসকে হারিয়ে প্রথম সোনা জেতেন জোকোভিচ। ইউএস ওপেন থেকে বিদায়ের পর অলিম্পিকের ক্লান্তিকে দায়ী করেন তিনি।

“সোনা জিততে অনেক শক্তি ব্যয় করেছি। নিউ ইয়র্কে এসে মানসিক ও শারীরিকভাবে সতেজ অনুভব করিনি। তবে এটি ইউএস ওপেন। তাই আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। আমার কোনো শারীরিক সমস্যা ছিল না, কিন্তু আমি ক্লান্ত অনুভব করছিলাম এবং আপনারা সেটা আমার খেলার মধ্যে দেখতে পেয়েছেন।”

এর আগে গত বৃহস্পতিবার বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে প্রথম অঘটনের দেখা মেলে। দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেন ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন চ্যাম্পিয়ন আলকারাস।

মন্তব্য করুন:

Add