সিরিজ জিতে মেসির স্মৃতি ফেরালেন শান্ত

৪ সেপ্টেম্বর ২০২৪

সিরিজ জিতে মেসির স্মৃতি ফেরালেন শান্ত

২০২২ কাতার বিশ্বকাপ জয়ের পর সোনালি ট্রফিকে পাশে নিয়ে লিওনেল মেসির ঘুমানোর পোজ দেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। এরপর থেকেই বড় কোনো শিরোপা জয়ের পর বিভিন্ন খেলোয়াড়রা আর্জেন্টাইন মহাতারকার অনুকরণ করে ছবি তুলেছিলেন। এবার এই তালিকায় নাম লেখালেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও।

পাকিস্তানের বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজের আগে এই ফরম্যাটে পাকিস্তানকে কখনোই হারাতে পারেনি বাংলাদেশ। ১২ ম্যাচের মধ্যে হেরেছিল ১১টিতেই। কিন্তু শান্তর নেতৃত্বে সেই পরিসংখ্যান পাল্টে দিয়েছে টাইগাররা। কেবল একটি ম্যাচ জিতেই থেমে থাকেনি, সিরিজের দুটি টেস্ট জিতে স্বাগতিকদের করেছে হোয়াইটওয়াশও। ফলে টেস্ট সিরিজের এই ট্রফিটিই যে বাংলাদেশ দলের কাছে বিশেষ কিছু তা আর বলার অপেক্ষা রাখে না।

বুধবার সকালে অধিনায়ক শান্তর অফিশিয়াল ফেইসবুক পেইজের পোস্টেও দেখা মেলে সেই চিত্রের। “শুভ সকাল” ক্যাপশনের পোস্টের ছবিতে দেখা যায়, সাদা বিছানার ওপর সিরিজের সোনালি ট্রফি জড়িয়ে ধরে ঘুমানোর পোজ দিয়েছেন শান্ত। মেসিও ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা জেতানোর পরদিন এ রকম ছবি তুলেছিলেন।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Leo Messi (@leomessi)

কাতার বিশ্বকাপ ফাইনালের পর মেসির সেই পোস্টের পর থেকে ট্রফি নিয়ে ঘুমানোর পোজ দেওয়ার ছবি তোলার ঘটনা আরও আছে। শান্তর আগে এভাবে ছবি তুলেছিলেন বাংলাদেশকে প্রথমবারের মতো অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ জেতানো ফরোয়ার্ড মিরাজুল ইসলাম। গত ২৮ আগস্ট একই ভঙ্গিতে ছবি ফেইসবুকে পোস্ট করেন তিনি।

তারও আগে গত জুনে নিজেদের দ্বিতীয় টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ট্রফি নিয়ে বিছানায় স্ত্রীর সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন ভারতের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব।

তবে এভাবে ছবি তোলার প্রচলন বেশ আগে থেকে থাকলেও বিছানায় মেসির বিশ্বকাপ ট্রফিসহ ছবি আপলোড করার পর থেকে এর জনপ্রিয়তা আরও বেড়েছে।

মন্তব্য করুন:

Add