ইউএস ওপেন জিতে সিনারের ইতিহাস

৯ সেপ্টেম্বর ২০২৪

ইউএস ওপেন জিতে সিনারের ইতিহাস

দেড় দশক পর যুক্তরাষ্ট্রের প্রথম কোনো পুরুষ খেলোয়াড় হিসেবে ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেন টেইলর ফ্রিটজ। তবে আর্থার অ্যাশ স্টেডিয়াম ভর্তি সমর্থক নিয়েও ইয়ানিক সিনারের সামনে দাঁড়াতে পারেননি। সরাসরি সেটে ফ্রিটজকে হারিয়ে প্রথম ইতালিয়ান হিসেবে টুর্নামেন্টের শিরোপা জিতেছেন শীর্ষ বাছাই সিনার।

রোববার নিউ ইয়র্কে দারুণ সমর্থন পাওয়া ফ্রিটজকে ৬-৩, ৬-৪, ৭-৫ গেমে হারান ২৩ বছর বয়সী সিনার। ফলে দীর্ঘায়িত হলো যুক্তরাষ্টের ২১ বছরের ইউএস ওপেনের ছেলেদের এককের শিরোপা না পাওয়ার আক্ষেপ। ২০০৩ সালে দেশটির হয়ে সবশেষ এই গ্র্যান্ড স্ল্যাম জেতেন অ্যান্ডি রডিক।

প্রথম ইতালিয়ান হিসেবে ইউএস ওপেনের শিরোপা ছাড়াও আরও একটি কীর্তি গড়েছেন সিনার। সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে একই বছর হার্ড কোর্টের দুটি গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতলেন ২৩ বছর বয়সী এই তারকা। এর আগে বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জেতেন তিনি।

ম্যাচ শেষ হতেই দু হাত উঁচিয়ে চোখ বন্ধ করে আকাশের দিকে মাথা উঁচু করে কিছুক্ষণ থাকেন সিনার। খুব খ্যাপাটে উদযাপন করেননি তিনি। এ সময় গোটা স্টেডিয়াম তাকে ‘ব্রাভো… ব্রাভো…’ গর্জনে অভিবাদন জানায়।

সবাইকে ধন্যবাদ জানিয়ে সিনার বলেন, “আমরা প্রতিদিন দিন ধরে এগিয়েছি। ভালোভাবে অনুশীলন করার চেষ্টা করেছি, এমনকি বিশ্রামের দিনগুলোতেও। সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল নিজেদের প্রতি বিশ্বাস রাখা। আমি বিশেষ করে এই টুর্নামেন্টে বুঝেছি মানসিক দিকটি এই খেলায় কতটা গুরুত্বপূর্ণ।”

মন্তব্য করুন: